আজ || সোমবার, ০৬ মে ২০২৪
শিরোনাম :
  তালায় ১১৫ জন শিক্ষার্থীর মাঝে অর্থ বিতরণ       বৈষম্যের প্রতিবাদে সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতিতে কর্মবিরতি পালন       কাপ পিরিচ প্রতীকের পক্ষে প্রভাষক প্রণব ঘোষ বাবলুর গণসংযোগ       তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমারের সমর্থনে বিশাল পথসভা অনুষ্ঠিত       তালা উপজেলা পরিষদ নির্বাচন ॥ প্রতীক পেয়েই প্রচার শুরু       তালায় খাদ্য নিরাপত্তায় ঝুঁকি ও ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ       তালায় ক্ষুদ্র নৃগোষ্ঠীদের মাঝে হাঁসের বাচ্চা বিতরণ       তালায় জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষ্যে প্রতিযোগিতা       তালায় প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের ভিত্তি প্রস্থর স্থাপনের উদ্বোধন       তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমারের সমর্থনে বর্ধিত সভা অনুষ্ঠিত    
 

যুবক গ্রেপ্তার


সাতক্ষীরায় আ.লীগ নেতাদের নামে ফেসবুকে আপত্তিকর স্ট্যাটাস

সাতক্ষীরায় বর্ষীয়ান আওয়ামী লীগ নেতাদের নামে ফেসবুকে আপত্তিকর স্ট্যাটাস দেওয়ায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাতক্ষীরা সদর উপজেলার বুলারাটি গ্রাম থেকে এক যুবকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গতকাল মঙ্গলবার (১৬ জুন) ওই যুবকের নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়।

এর আগে সাতক্ষীরা পৌসভার ১ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মুজিবর রহমান বাদী হয়ে সোহানা পারভিন নামের এক নারী ও অজ্ঞাতনামা আরও একজনসহ মোট দুই জনের বিরুদ্ধে সোমবার (১৫ জুন) রাতে সদর থানায় এ মামলাটি দায়ের করেন।

মঙ্গলবার (১৬ জুন) দুপুরে সাতক্ষীরা সদর থানার ওসি তদন্ত আবুল কালাম আজাদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গ্রেপ্তারকৃত যুবকের নাম কামাল হোসেন ওরফে বাবু (২৫)। সে সদর উপজেলার আলীপুর ইউনিয়নের বুলারাটি গ্রামের হাবিবুর রহমানের ছেলে। পেশায় ফোন-ফ্যাক্সের দোকানদার।

মামলার এজাহার সূত্রে জানা যায়, সোহানা পারভিনের ফেসবুক আইডি থেকে গত ১৩ জুন রাত সাড়ে ১০ টায় একটি আপত্তিকর স্ট্যাটাস পোস্ট করা হয়। স্ট্যাটাসটি হলো, “আজকে দুই উকেট পড়লো, আরো ২/৪টি পড়ে গেলে এ জাতি হয়তো কিছুটা শান্তি পাবে, এ দেশের মাটি আর পারতেছে না ওই পাপীদের ভার সইতে।”

উক্ত আসামি বাংলাদেশ সরকারের সাবেক প্রধান মন্ত্রী শহীদ এম মুনছুর আলীর সুযোগ্য সন্তান বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ১৪ দলের মুখপাত্র সাবেক মন্ত্রী মোহাম্ম নাসিম এবং ধর্মমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ যেদিন মারা যান সেই দিনই তাদের সম্পর্কে ওই পোস্টটি দেওয়া হয়।

স্ট্যাটাসটি ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মুজিবর রহমানের দৃষ্টি গোচর হলে তিনি ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। মামলার তদন্ত কর্মকর্তা এস. আই প্রদীপ কুমার সাহা মোবাইল ট্রাকিংয়ের মাধ্যমে ভোররাতে ওই যুবককে গ্রেপ্তার করেন।

ওসি (তদন্ত) আবুল কালাম আজাদ আরোও জানান, আসামি কামাল হোসেনের কাছ থেকে প্রাথমিকভাবে জানা গেছে সোহানা পারভিন নামের ওই নারীর মোবাইলটি তার কাছে থাকায় সে তার আইডি ব্যবহার করে এই স্ট্যাটাসটি দিয়েছিলেন।


Top